বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ০৭:১৯ অপরাহ্ন

pic
শিরোনাম :
ফুলছড়িতে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন কর্মসূচি পালন সাঘাটায় আশার আলো প্রভাতী সংস্থার উদ্বোধন ফুলছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জনবল সংকট গাইবান্ধার মহিমাগঞ্জ ইউপি’র উপ-নির্বাচনে সাবেক ছাত্রলীগ নেতা রুবেল আমিন শিমুল চেয়ারম্যান নির্বাচিত গাইবান্ধার মহিমাগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচন আজ মহিমাগঞ্জে এপেক্স ক্লাব জেলা-৭ এর তৃতীয় বোর্ড সভা অনুষ্ঠিত গাইবান্ধায় ১২টি স্কুল নদীতে বিলীন হওয়ায় গাছ তলায় পাঠদান গোবিন্দগঞ্জ হাইওয়ে পুলিশের বিশেষ অভিযানে বিপুল পরিমান ফেন্সিডিল,পিকাপ ভ্যানসহ আটক-২ গাইবান্ধা জেলা পরিষদের চেয়ারম্যানসহ প্রকৌশলীর বিরুদ্ধে লিগ্যাল নোটিশ সুন্দরগঞ্জে প্রতিহিংসাবশত বিষ প্রয়োগে মাছ নিধন
নোটিশ :
আপনার ব্যবসা বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে কল করুন 01715-418384
কি কি থাকছে আইফোন ১১ তে

কি কি থাকছে আইফোন ১১ তে

আইফোন ১১ চলে এসেছে গতকাল মঙ্গলবার (১০ সেপ্টেম্বর)। এর আগে জুনে নতুন আইফোনের একাধিক ছবি ফাঁস হয়েছিল। প্রতিবারের মতো এবারও গেজেট উৎসাহীদের তুমুল উন্মাদনা নতুন আইফোনকে ঘিরে।
ডিসপ্লে
আইফোন-১১ প্রো তে ৫.৮ এবং প্রো ম্যাক্সে ৬.৫ বড় পর্দার ‘সুপার রেটিনা এক্সডিআর’ ওএলিডি ডিসপ্লে রয়েছে। ফোনের পেছনে জুড়ে থাকছে নতুন ম্যাট ফিনিশিং ব্যাক প্যানেল। যা ধুলাবালি থেকে অক্ষত রাখবে আপনার আইফোনের সৌন্দর্যকে।
ক্যামেরা
নতুন আইফোন-১১ প্রো এবং প্রো ম্যাক্সের ব্যাক প্যানেলে দেখা যাবে বহুল আলোচিত ট্রিপল ক্যামেরা সেটআপ। যা শুরু থেকেই অনেক প্রযুক্তি বিষয়ক সাইটে দৃষ্টিকটু ক্যামেরা বাম্প বলে উল্লেখ করা হয়েছে। কিন্তু অ্যাপল তাদের আইফোনে উন্নত প্রযুক্তির শক্তিশালী ট্রিপল ক্যামেরা সেটআপ ইউজারদের দিতে পেরে সন্তুষ্ট।
তিনটি লেন্সের মধ্যে ১টি ১২ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল, টেলিফোটো এবং ১২০ ডিগ্রি আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ব্যবহার করা হয়েছে। যা দিয়ে পেশাদার ভিত্তিক ফটোগ্রাফি এবং ভিডিও ধারণ করা যাবে। এছাড়া 4k রেজুলেশনে ৬০ ফ্রেম পার সেকেন্ড ভিডিও ধারণ করা যাবে।
এছাড়াও ক্যামেরা ফিচারের মধ্যে রয়েছে, প্রফেশনাল কালার গ্রেডিং, অটো ফোকাস, টেম্পারেচার এবং ৪ক্স অপটিক্যাল জুম।
সিনেম্যাটিক স্ট্যাবলাইজেশন
ভিডিও ধারণে কাঁপুনি রোধে ব্যবহার করা হয়েছে ‘সিনেম্যাটিক স্ট্যাবলাইজেশন’ প্রযুক্তি। ভিডিও এডিটিং করার জন্য অ্যাপলের বিল্ট-ইন অ্যাডভান্সড ভিডিও এডিটিং সফটওয়্যার রয়েছে।
আইফোন-১১ প্রো এবং প্রো ম্যাক্সের বিশেষত্ব
অ্যাপল দাবি করছে, এই দুটি ডিভাইসে কম ব্যাটারি লাইফ খরচ করে বিশেষ ভাবে দ্রুত গতির পারফরমেন্স নিশ্চিত করা হয়েছে। যা এ পর্যন্ত অন্য কোনো স্মার্টফোন পারেনি। এছাড়া আইফোন প্রো আইফোন এক্সেএস থেকে ৫ ঘণ্টা বেশি ব্যাটারি লাইফ দেবে।
এ১৩ বায়োনিক চিপসেট
স্মার্টফোন জগতে দ্রুতগতির পারফরমেন্স এবং শক্তিশালী সিপিইউ/জিপিউ কার্যক্ষমতা বৃদ্ধি করতে নতুন আইফোনে এ১৩ বায়োনিক চিপসেট ব্যবহার করা হয়েছে। আইফোন-১১ প্রো এবং প্রো ম্যাক্সে ম্যাশিন লার্নিং প্রসেস ৬ গুণ দ্রুতগতিতে সম্পন্ন করতে পারবে।
শক্তিশালী এ ১৩ বায়োনিক চিপসেট প্রতি সেকেন্ডে ১ ট্রিলিয়নের বেশি কার্যক্রম সম্পন্ন করতে পারবে। যা এ পর্যন্ত অন্য কোনো স্মার্টফোন পারেনি। এক কথায় আধুনিক ফিচার এবং সবচেয়ে দ্রুতগতির পারফরমেন্স নিশ্চিত করবে নতুন আইফোন। আর লো পাওয়ার ডিজাইন প্রযুক্তি ব্যবহারের ফলে ফোনের দীর্ঘ ব্যাটারি লাইফ নিশ্চিত করা হবে।
দাম
আগামী শুক্রবার থেকে আইফোন ভক্তরা প্রি-অর্ডার করতে পারবে গ্রাহকরা এবং ২০ সেপ্টেম্বর থেকে বাজরে দেখা মিলবে নতুন আইফোনের। আইফোন-১১ প্রো এবং প্রো ম্যাক্সের বাজারমূল্য যথাক্রমে ৯৯৯ এবং ১০৯৯ মার্কিন ডলার। যা বাংলাদেশি টাকায় যথাক্রমে ৫৮ হাজার ৯৫২ এবং ৯২ হাজার ৬৮৭ টাকা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

+ 65 = 68

Advertisement

Advertisement

© All rights reserved © 2019 GaibandhaNews.Com
Design & Developed BY ThemesBazar.Com
x