বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ১১:৪১ পূর্বাহ্ন

pic
নোটিশ :
আপনার ব্যবসা বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে কল করুন 01715-418384
Trulli
বাসায় বা প্রতিষ্ঠানে সিসিটিভি ক্যামেরার উপকারিতা

বাসায় বা প্রতিষ্ঠানে সিসিটিভি ক্যামেরার উপকারিতা

 

Trulli

সিসিটিভি ক্যামেরা বা সিকিউরিটি ক্যামেরা সম্পর্কে আমরা সবাই কম বেশি জানি। বেশিরভাগ কোম্পানিতেই এখন নিরাপত্তার স্বার্থে  সিসিটিভি ক্যামেরা ব্যাবহার হচ্ছে। কিন্তু আমরা বাসা-বাড়িতেও সিসিটিভি ক্যামেরা ব্যাবহার করে বাসা আরও বেশি সুরক্ষিত করতে পারি। চলুন জেনে আসি সিকিউরিটি ক্যামেরার কিছু সুবিধা।

 

১। অপরাধ প্রতিরোধঃ এটি সিকিউরিটি ক্যামেরা স্থাপনের সর্বাধিক সুস্পষ্ট সুবিধা। একটি সিসিটিভি ক্যামেরা লাগানো থাকলে চুরি, ডাকাতিসহ সব ধরনের অপরাধ এর শঙ্কা কমে যায়।

 

২। সার্বক্ষণিক মনিটরিংঃ সিকিউরিটি ক্যামেরা আপনাকে সবসময় আপনার বাসা কিংবা প্রতিষ্ঠানটি মনিটর করতে সাহায্য করবে। আপনি চাইলেই লাইভ দেখতে পারবেন আসে পাশে কি হচ্ছে। কোন অনাকাঙ্ক্ষিত ঘটনা দেখলে সতর্ক হয়ে যেতে পারবেন।

 

৩। প্রমানসরূপঃ আইনী কাজ করার ক্ষেত্রে এটি বিশেষত সহায়ক। যদি আপনি কোনও গুরুত্বপূর্ণ বিষয় ভুলে যান বা সত্যিকার অর্থে কি হয়েছে তার সঠিক বিবরণ সরবরাহ করতে না পারে তবে সিকিউরিটি ক্যামেরা সেখানে একজন প্রত্যক্ষদর্শী হিসেবে কাজ করতে পারে এবং আপনাকে বিপদের হাত থেকে রক্ষা করতে পারে।

 

৪। সঠিক সিদ্ধান্ত নিতেঃ আপনি বাসা কিংবা অফিস এ সহকর্মীদের আচার আচরন মনিটর করে তাদের ক্ষেত্রে সঠিক সিদ্ধান্ত নিতে পারবেন।

 

৫।  রেকর্ড রাখার ক্ষেত্রেঃ সিকিউরিটি ক্যামেরা যে শুধু সিকিউরিটির কাজে আসে তা নয়। প্রতিদিন এর রেকর্ড রাখার জন্য ও এটি সহায়ক।

 

বর্তমানে উন্নত দেশগুলো ছাড়াও মিডিয়াম আয়ের দেশগুলোতেও সিসিটিভি ক্যামেরার ব্যাবহার অনেক বেড়েছে। বাংলাদেশের সচেতন মানুষরাও তাদের বাসা এবং অফিস এ সিসিটিভি ক্যামেরা ব্যাবহার করছে। বিভিন্ন কোম্পানিরা পেকেজ এর মাদ্ধমেও সিসিটিভি ক্যামেরা বিক্রি করে থাকে। সিকিউরিটি ক্যামেরার মূল্য সাধারন মানুষের হাতের নাগালেই রয়েছে এবং সিসিটিভি পেকেজ মাত্র ১৩০০ টাকা থেকে শুরু করে ২০,০০০ টাকা পর্যন্ত হয়ে থাকে।

 

তথ্যসূত্রঃ টেকক্রাঞ্চ

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

71 − = 66

Advertisement

Advertisement

© All rights reserved © 2019 GaibandhaNews.Com
Design & Developed BY ThemesBazar.Com
x